বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:১০ অপরাহ্ন
শিরোনাম :
আবারো শ্রেষ্ঠত্ব পুরস্কার পেলেন এএসআই মোঃ ইসমাইল হোসেন কুমিল্লার বুড়িচংয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু কুমিল্লা চান্দিনা আহতদের খবর নেন, মেয়র কুমিল্লার লালমাই ও বরুড়ায় ভন্ড কবিরাজ ভুয়া  সাংবাদিক হয়ে অভিনব কায়দায় প্রতারণা।প্রশাসন নিশ্চুপ  কুমিল্লার চান্দিনা উপজেলার কর্মরত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকের  নামের তালিকা প্রকাশ করা হয়েছে  জেলা প্রশাসকের বিশেষ মাধ্যমে বিষ কিনতে গিয়ে দোকানদারের সাথে প্রেম,পরে দোকানদার বাড়িতে অনশন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহার দুবাই সফরে দোহারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ১০ শ্রেণীর ছাত্র খুন কুমিল্লায় মোটর সাইকেল উল্টে পড়ে কলেজ ছাত্র নিহত কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম বাবু হার্ট অ্যাটাক করে কুমিল্লা মেডিক্যাল সেন্টার এ সিসিইউ তে ভর্তি । সবাই বাবুর দ্রুত সুস্থতার জন্য দোয়া করবেন ।

সিলেট এয়ারপোর্টের হারানো প্রবাসীর লাগিস খুঁজি পেয়েছেন

প্রায় ১৩ বছর সৌদি আরবে ছিলেন নড়াইলের কালিয়া থানা এলাকার বাসিন্দা রাকিব। ভিসা না থাকায় সম্প্রতি তাঁকে দেশে পাঠিয়ে দিয়েছে সৌদি সরকার। তবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই ঘটে বিপত্তি। হারিয়ে ফেলেন লাগেজ ও মূল্যবান সামগ্রী। লাগেজে সাড়ে ৭ লাখ টাকা সমমূল্যের চেক ছিল বলে দাবি করেন ওই প্রবাসী। সব হারিয়ে অনেকটা দিশেহারা হয়ে পড়েন তিনি। সে সময় ত্রাতা হিসেবে আবির্ভূত হয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। ঘটনার সময় ও ঘটনার পরবর্তী সময়ের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে হারানো লাগেজটি উদ্ধার করে এপিবিএন।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেলে লাগেজটি উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

তিনি বলেন, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সৌদিপ্রবাসী রাকিবের লাগেজটি উদ্ধার করা হয়েছে। আসলে তাঁর লাগেজটি চুরি হয়নি। ভুলে অন্য একজন রাকিবের লাগেজটি নিয়ে গিয়েছিলেন এবং নিজের লাগেজটি রেখে গিয়েছিলেন।

বিমানবন্দর থেকে কারও লাগেজ চুরি হওয়ার সুযোগ নেই জানিয়ে এপিবিএনের এই কর্মকর্তা বলেন, ‘এখানে আমাদের এপিবিনের টিমসহ অন্যান্য নিরাপত্তাকর্মীরা সার্বক্ষণিক কাজ করেন।’

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বেলা ৩টার দিকে দেশে ফেরেন প্রবাসী রাকিব। বিমানবন্দরে নেমে সঙ্গে থাকা লাগেজটি খুঁজে পাননি তিনি। সে সময় প্রবাসী রাকিবের কান্নাজড়িত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে রাকিব বলেন, বিমানবন্দরের বাইরে থেকে চুরি হলে ভিন্ন কথা ছিল। কিন্তু লাগেজটি বিমানবন্দরের ভেতর থেকে হারিয়ে যায়। চার বছর পর দেশে আসছি। লাগেজের ভেতর ব্যাংকের সাতটি চেক ছিল, তাতে বাংলাদেশি টাকায় সাড়ে সাত লাখ টাকা হয়।

লাগেজটি হারানোর পর অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে বিমানবন্দরে দায়িত্বরত এপিবিএন অফিসে যোগাযোগ করেন রাকিব। এরপর এপিবিএন সিসিটিভি ফুটেজ দেখে তাঁর লাগেজটি উদ্ধার করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone