বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লার চান্দিনা উপজেলা আওয়ামী মৎস্য লীগের, মেয়াদ শেষ হওয়ার কারনে। এক বছরের জন্য ,আনশিক কমিটি ঘোষণা করা হয়েছে কুমিল্লার চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়নের শ্রীমন্তপুর উচ্চ বিদ্যালয় এর সাবেক সহকারী সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল বাতেন মাওলানা সাহেব আজ ৫টা ৩০ মিনিটে তাহার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। কুমিল্লার চান্দিনায় উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম মুন্সীকে হত্যা চেষ্টাও চাঁদাবাজি মামলায় ইব্রাহিম খলিল ইবু কে গ্রেপ্তার করা হয়েছে পুলিশ এসডিজি ইয়ুথ সামিট ২০২২ এর রেজিস্ট্রেশন শুরু! আবারো শ্রেষ্ঠত্ব পুরস্কার পেলেন এএসআই মোঃ ইসমাইল হোসেন কুমিল্লার বুড়িচংয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু কুমিল্লা চান্দিনা আহতদের খবর নেন, মেয়র কুমিল্লার লালমাই ও বরুড়ায় ভন্ড কবিরাজ ভুয়া  সাংবাদিক হয়ে অভিনব কায়দায় প্রতারণা।প্রশাসন নিশ্চুপ  কুমিল্লার চান্দিনা উপজেলার কর্মরত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকের  নামের তালিকা প্রকাশ করা হয়েছে  জেলা প্রশাসকের বিশেষ মাধ্যমে বিষ কিনতে গিয়ে দোকানদারের সাথে প্রেম,পরে দোকানদার বাড়িতে অনশন

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু আবৃত্তি স্মারক পেলেন কুমিল্লার দুই শিল্পী

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধু আবৃত্তি স্মারক পেলেন কুমিল্লার দুই শিল্প

কুমিল্লা প্রতিনিধি
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব উদ্বোধন ও বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক ও আবৃত্তি স্মারক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২৭ জানুয়ারি বৃহস্পতিবার সকাল দশটায় গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে উৎসব উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করেন। এসময় কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষ থেকে যুক্ত ছিলেন কুমিল্লার আবৃত্তি শিল্পীরা।
বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক ও সারাদেশের ৫০জন গুণী শিল্পী প্রশিক্ষক ও সংগঠকদের বঙ্গবন্ধু আবৃত্তি স্মারক প্রদান করেন প্রধানমন্ত্রী।
কুমিল্লা জেলায় সংগঠক ক্যাটাগরিতে বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি এবং আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক হিসেবে বরেণ্য আবৃত্তিশিল্পী কাজী মাহতাব সুমন বঙ্গবন্ধু আবৃত্তি স্মারক পেয়েছেন।
কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শাহাদাত হোসেন, জেলা প্রশাসনের সহকারি কমিশনার ফারহানা পৃথা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম-সাধারন সম্পাদক কাজী মাহতাব সুমন, জেলা কালচারাল কর্মকর্তা সৈয়দ মুহম্মদ আয়াজ মাবুদ, কবি নজরুল ইন্সটিটিউট কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মোঃ আল আমিনসহ আবৃত্তি শিল্পীরা।
প্রধানমন্ত্রীর পক্ষে কুমিল্লার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান আবৃত্তিশিল্পী কাজী মাহতাব সুমনের হাতে স্মারক তুলে দেন। এ উপলক্ষে “শতবর্ষে শত কবিতায় মুজিব” গ্রন্থের মোড়ক উন্মোচন করেন মাননীয় প্রধানমন্ত্রী।
সারাদেশে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে একযোগে ভিডিও কনফারেন্সে উৎসবে যোগ দেন ৩৬৩টি আবৃত্তি সংগঠনের তিন হাজার নয়শত ছয় জন নিবন্ধন করা আবৃত্তিশিল্পী। কুমিল্লা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আবৃত্তি সমন্বয় পরিষদভুক্ত কুমিল্লার নয়টি আবৃত্তি সংগঠন আবৃত্তি সংসদ কুমিল্লা, ধ্বনিচিত্র, শব্দশ্রুতি, শাণিত উচ্চারণ,বাগব্যান্জনা, অনুপ্রাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ভিক্টোরিয়া কলেজ থিয়েটার ও বাচিক বিকাশ কেন্দ্র কুমিল্লার সদস্যরা উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
উৎসবের দ্বিতীয় দিন ২৮জানুয়ারি শুক্রবার বিকাল চারটায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে দলীয় আবৃত্তি পরিবেশন করবে সংগঠনগুলো। কুমিল্লা জেলার উৎসব সমন্বয়ের দায়িত্ব পালন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য মোঃ আল আমিন ও গোলাম মোস্তফা এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর পক্ষে জেলা সাংস্কৃতিক কর্মকর্তা আয়াজ মাবুদ।
ছবিঃ প্রধানমন্ত্রীর পক্ষে কুমিল্লার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান আবৃত্তিশিল্পী কাজী মাহতাব সুমনের হাতে স্মারক তুলে দিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone