বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লার বরুড়ায় উত্তর খোশবাস ইউনিয়নে আওয়ামীলীগের কাউন্সিল ভোটে এগিয়ে আছেন কুমিল্লার চান্দিনায় কাভার্ডভ্যানের চাপায় তরুণ নিহত ফেনীতে মন্দিরে নাশকতাকারীর মূলহোতা আটক কুমিল্লার চান্দিনায় বাতিজাকে ফাঁসানোর জন্য নিজ সন্তান সালমা আক্তার কে কুপিয়ে হত্যা করায় বাবা সহ চারজনকে আটক করেছে পুলিশ মোঃ আশিকুল রহমান রাসেল কুমিল্লার চান্দিনা উপনির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ দলীয় একক প্রার্থী হিসাবে মুনতাকিম আশরাফ টিটু মনোনয়ন পেপার সংগ্রহ টিকটক ভিডিও ও প্রেমে বাধা দেয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা!! কুমিল্লার চান্দিনায় ৭ উপনির্বাচন উপলক্ষে শ্রীমন্তপুর উচ্চ বিদ্যালয় বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচন আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। আইসিইউ’তে অধ্যাপক আলী আশরাফ এমপি: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী; পরিবারের পক্ষ থেকে দোয়া প্রার্থনা
ব্রেকিং নিউজ :

চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার ৫০ জন সার্কেল অফিসারের শ্রেষ্ঠ সার্কেল অফিসার (২য়) নির্বাচিত হয়েছেন কুমিল্লার দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জুয়েল রানা।

চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার ৫০ জন সার্কেল অফিসারের শ্রেষ্ঠ সার্কেল অফিসার (২য়) নির্বাচিত হয়েছেন কুমিল্লার দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জুয়েল রানা।

বাংলাদেশে এই প্রথম অভিন্ন মানদন্ডে পুরস্কার প্রদান শুরু হয়েছে। তদন্ত নিষ্পত্তি, গ্রেফতারী পরোয়ানা তামিল, এজাহারভুক্ত আসামী গ্রেফতার, মাদকদ্রব্য উদ্ধার, অস্ত্র-গুলি ও বিস্ফোরক উদ্ধার, অন্যান্য উদ্ধার, পরিদর্শন ও বিবিধ শিরোনামে মোট ৮ টি ভিন্ন মানদন্ডে বরাদ্ধ ১০০ নম্বেরে মধ্যে প্রাপ্ত সর্বোচ্চ্য নম্বরের ভিত্তিতে শ্রেষ্ট অফিসার নির্বাচন প্রক্রিয়া চালু করেছে পুলিশ সদর দপ্তর।
অভিন্ন মানদন্ডে এই পুরস্কার চালু হওয়ায় প্রথমেই পুরস্কৃত হলেন সার্কেল এএসপি মোঃ জুয়েল রানা।
চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ে অদ্য ৬ মে রবিবার অপরাধ সভায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার) পিপিএম (বার) চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার মোঃ জুয়েল রানার হাতে এ পদক তুলে দেন।

দাউদকান্দি সার্কেলে যোগদান করেই দাউদকান্দি ও চান্দিনায় সকল অন্যায়, অবিচার, জুলুম, নির্যাতন এর বিরুদ্ধে ন্যায়বিচার প্রতিষ্ঠার এক নির্ভর‍যোগ্য নাম সার্কেল এএসপি মোঃ জুয়েল রানা। অপরাধ দমন ও র্নিমূলের পাশাপাশি সামাজিক দায়বদ্বতার অংশ হিসেবে প্রতিষ্টা করেছেন নিরাপদ ফাউন্ডেশন এর মত জনকল‍্যানমূলক সামাজিক সেচ্ছাসেবী সংগঠন।

তিনি নিজ কর্মতৎপরতায় ইতিমধ‍্যেই জয় করেছেন মানুষের হৃদয়ের বিপুল ভালবাসা। আর তাই সহজেই জায়গা করে নিয়েছেন সাধারণ মানুষের মনে।

একজন রাতজাগা অতন্ত্র প্রহরী জুয়েল রানা সততা, আদর্শ, ন‍্যায়নিষ্টা ও কর্তব‍্যপরয়নতার অসামান‍্য রসায়ন,তিনি পুলিশ বাহিনীর উজ্জল ভাবমূর্তির এক অনন‍্য প্রতিকৃতি।

সার্কেল এএসপি মোঃ জুয়েল রানা, দেশের শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বাংলাদেশ পুলিশের একজন সদস্য হিসেবে যে দৃপ্ত শপথ গ্রহণ করেছি- এবং আমার উপর যে দায়িত্ব অর্পণ করা হয়েছে, সততা-সাহসিকতা এবং দেশ প্রেমের চেতনায় সে অর্পিত দায়িত্ব পালনে আমি বদ্ধপরিকর, ইনশাল্লাহ।

সভায় উপস্থিত ছিলেন-চটগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ ইকবাল হোসেন, পিপিএম ও অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন খান, পিপিএম, অতিরিক্ত ডিআইজি মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার) এবং চট্টগ্রাম রেঞ্জের সকল পুলিশ সুপার।

উল্লেখ যে, নাটোরের গুরুদাসপুরে জন্ম নেওয়া মোঃ জুয়েল রানা ৩৪তম বিসিএসে মেধাক্রমে ১০ম ‘সহকারী পুলিশ সুপার’ হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী থেকে বেসিক ট্রেনিং ও বিয়াম ফাউন্ডেশন থেকে বুনিয়াদী প্রশিক্ষণ শেষে শিল্পাঞ্চল পুলিশ দিয়ে কর্মজীবন শুরু করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page

প্রযুক্তি সহায়তায় Freelancer Zone